Notice

YouTube.com/BESTTravelers - Visit and SUBSCRIBE to our travel related YouTube Channel named "BEST Travelers"

Tuesday, October 25, 2011

Story of a Soldier of Vietnam

একজন সৈনিক Vietnam এ যুদ্ধ করার পর বাড়ি ফিরছিলেন। তিনি San Francisco থেকে তার বাড়িতে ফোন করলেন এবং বললেন, "বাবা! আমি বাড়ি আসছি.তোমাকে একটা কথা জিজ্ঞেস করার ছিল... আমি আমার সাথে আমার বন্ধুকেও আনছি।"
তার বাবা বললেন, "অবশ্যই! আমরাও তোমার বন্ধুর সাথে দেখা করতে চাই।"

এরপর সৈনিক তার বাবা-মা কে আরও বললেন, "কিন্তু তোমাদের আরও কিছু জানা উচিত.যুদ্ধের সময় সে মারাত্মকভাবে আহত হয় এবং সে তার এক হাত এবং এক পা হারায়। তার এখন যাওয়ার কোন জায়গা নাই। তাকে আমাদের বাসাতেই আসতে হবে।

তখন তার বাবা বললেন, "ওহ! আসলেই অনেক খারাপ সংবাদ। আমরা তাকে অন্য কোথাও থাকার জায়গা পেতে সাহায্য করতে পারি।"

সৈনিক বলল, "না বাবা, আমি চাই সে আমাদের সাথেই থাকুক"

বাবা বলল, "তুমি নিজেই জান না যে তুমি কি বলছ। তার মত একজন আহত মানুষ একজন বোঝা ছাড়া কিছুই না। আমাদের নিজেদের নিয়ে ভাবা উচিত। তুমি তার চিন্তা বাদ দাও। তাড়াতাড়ি বাড়ি চলে আস। সে তার নিজের ব্যবস্থা করে নিবে।"

এসব শুনে ছেলেটি ফোন রেখে দিল.তার বাবা আর কোন কিছু শুনতে পেল না।

কিছুদিন পর সৈনিকটির বাবা-মা কে San Francisco এর পুলিশ ফোন করলেন এবং জানালেন তাদের ছেলে একটি বিল্ডিং এর ছাদ থেকে লাফ দিয়ে মারা গেছে। পুলিশ এটাকে Suicide মনে করেছে। পুলিশ লাশ কে Identify করার জন্য বাবা-মা কে San Francisco যেতে বললেন।

বাবা-মা San Francisco পৌঁছে ছেলের লাশ দেখলেন। সবই ঠিক আছে কিন্তু একটা ব্যাপার যেটা তারা আগে জানতোনা.সেটি হল - তাদের ছেলের একটি হাত এবং একটি পা নেই.

No comments:

Post a Comment